দরিদ্র যোগ

Astrology Website

দরিদ্র যোগ

দরিদ্র যোগ

অনেকের মুখে শোনা যায় শুক্র আর রবি একসাথে একটি ঘরে অবস্থান করলে নাকি দরিদ্র যোগের সৃষ্টি হয়। জানিনা এই দরিদ্র যোগ সম্পর্কে কে বা কারা এদের বলেছে।

‘উড়ুদায়প্রদীপম’ জ্যোতিষশাস্ত্রে একটি অতি নির্ভরযোগ্য গ্রন্থ। সেই গ্রন্থে ‘দারিদ্রযোগপ্রকরণম’ অধ্যায়ে বলা আছে –

রবিণা সহিতো মন্দঃ শুক্রেণ চ যুতোপি বা।
এষ দারিদ্রযোগো বৈ সমুদ্রমপি শোষয়েৎ। ।

অর্থাৎ শনি, শুক্র, ও রবি এই দুটি গ্রহ একত্রে যুক্ত থাকলে এমন দারিদ্র যোগ হয় যে সমুদ্রও শুষ্ক হয়ে যায়।

কিন্তু এই শ্লোকের প্রপার মানেটা কি?

আজ আমি ফোর্বস ম্যাগাজিনে দেখলাম পৃথিবীর সবথেকে বড়লোকের নাম বিল গেটস, তার জন্ম কুন্ডলীতে রবি আর শুক্রের যোগ যাকে তথাকথিত সবাই দারিদ্র যোগ বলা হয়।

Mark zuckerberg
Mukesh ambani
Amitabh bachchan

এদের সকলের জন্ম কুন্ডলীতে দারিদ্র্য যোগ দেখা যাচ্ছে, পৃথিবীর ২০জন শ্রেষ্ট বড়লোকের যদি জন্ম কুন্ডলী দেখেন তাহলে দেখবেন শতকরা ৭০% মানুষের দরিদ্র যোগ আছে, সত্যি এমন গরিব আমি দেখিনি, চোখে জল এসে যাচ্ছে আমার। জন্ম কুন্ডলীতে রবি আর শুক্র একসাথে মানুষ যে গরিব হয়না সেতো বোঝাই যাচ্ছে।

আমি ছোটবেলায় টিভিতে মহাভারত দেখতাম, ওখানের আশীর্বাদ করতে শুনেছিলাম

১, আয়ুষ্মান ভাবো
২, শত পুত্র কি জানানী ভাবো

শত পুত্রের জন্ম দিতে গেলে যে জীবনী শক্তির প্রয়োজন তার আশীর্বাদ করতেন তখন কার দিনে গুরুজনেরা।

রামায়নে আছে, রাবন যখন সিতা মাতাকে হরণ করেছিল, সিতা মাতা বলেছিলেন রাবনকে ” হে নিশাচর, হে হীন বীর্য” তখন ছিল এইসব গালাগালি, রাত জাগতো দস্যু রা, আর হীন বীর্য ছিল মানুষের জীবনের ঘর তম অভিশাপ।

বর্তমান জীবন বদলে গেছে, b.p.o সেক্টরে কাজ করার দরুন শতকরা ৮০% মানুষ ভোর রাতে ঘুমাতে যায়, আজকে দস্সুর মনে বদলেছে, ঠিক তেমন ভাবে একটি পরিবারে খুব বেশি হলে ২টি সন্তান দেখা যায়। এর থেকে বেশি সন্তান জন্ম দেওয়া বা পালন করা আক্ষরিক অর্থে অসম্ভব হয়ে দাঁড়িয়েছে। তারসাথে pregnency নিয়ে ঘন ঘন শুনতে হচ্ছে মানুষের সমস্যা।

রবি আর শুক্র যদি অগ্নী রাশিতে অবস্থান করে তাহলে সেই সকল জাতক বা জাতিকার সন্তান জন্ম গ্রহণের সমস্যা দেখা দিচ্ছে। দারিদ্রতা আসছে sperm quantity এর।

জাতক যেমন পরিবারেই জন্ম গ্রহন করুক না কেন, ধীরু ভাই আম্বানির সন্তান মুকেশ আম্বানির জন্ম কুন্ডলীতে রবি আর শুক্র যোগ থাকলে, কোনো দিনও দারিদ্রতার মুখ মুখী হবেনা এটা আমি কেন পৃথিবীর সবাই বলবে।

সম্রাট বোস
7890023700

Leave a Reply