শুভ জন্মদিন উদ্ধব ঠাকরে


শুভ জন্মদিন উদ্ধব ঠাকরে

দ্বিতীয় ভাবে রাহু এবং ৮ ম ভাবে কেতু দিয়ে …

আসুন তার জীবনের রাহু এবং কেতু প্রধান ভূমিকাটি সন্ধান করি ..

রাহু আর চন্দ্র

রাহু, যা বাক্সের বাইরে জিনিসগুলি করার শক্তি ধারণ করে। এই জাতকের মন মানসিকতা সব সময় সাধারণ জিনিস নিয়ে বিবেচনা করে না, এরা কঠিন কাজ করতে পছন্দ করে।

যদি আপনার জীবনে এমন একজন ব্যক্তি থাকেন যিনি নাটকের সাথে জীবনযাপন করতে ভালবাসেন, সম্ভবত তারা তাদের চন্দ্র আর রাহুর সাথে ঘনিষ্ঠ সম্পর্কের মধ্যে রয়েছে তাদের জাত চক্রে। ঘটনা ও সম্পর্কের নাটকীয়রণ এই লোকদের জন্য উত্তেজনা সৃষ্টি করে কারণ অসন্তুষ্ট রাহু আরো দ্বন্দ্বের জন্য আগ্রহী। এঁরা হলেন তাদের প্রজন্মের তথাকথিত অগ্রগামী ও উদ্ভাবক। সেরা উদাহরণ: মহাত্মা গান্ধী।

উদ্ধব ঠাকরে সবসময় দলে যোগ দিতে নারাজ ছিলেন, এবং তাঁর জীবনের বেশিরভাগ অংশই এই বিষয় থেকে দূরে থাকতে পছন্দ করেছিলেন। তিনি একজন প্রকাশিত লেখক এবং পেশাদার ফটোগ্রাফার যার কাজ অসংখ্য পত্রিকায় প্রকাশিত হয়েছে। এছাড়াও অর্ধ ডজনেরও বেশি বই এবং ফটো ম্যাগাজিন রয়েছে যা ঠাকরে একজন ফটোগ্রাফার এবং লেখক হিসাবে তাঁর ক্যারিয়ারের বিভিন্ন সময় প্রকাশ করেছিলেন।

রাহু ২ য় ঘরে বসিয়েছে।

এবার আসুন রাহু দশায় ..
1998 থেকে 2016

রাহু দশা + শনি সাব
রাহু দশা শনি থেকে বৃহস্পতির (6th ষ্ঠ এবং নবম প্রভু) সাথে ৬ ম ভাবে অবস্থান করছে।

রাজনীতিতে প্রবেশ 1998

১, ভাগ্যপতি বৃহস্পতির অবস্থান স্বক্ষেত্রে ৯মে।

২, ৭/৮ পতি শনির অবস্থান ছিল ১০মে।

৭ম ভাব থেকে আমরা বাহির জগৎ বুঝি, যে বাহির জগতের সাথে রাজনীতির সময় মিশে থাকতে হবে।

৮ ভাব গভীরতা, রাজনীতির গভীরে পৌঁছানো, এগুলো ৮ম ভাব থেকেই বিচার হয়।

১০ম ভাব কর্মের স্থান, রাজনীতি হয়ে উঠেছিলো তার কর্ম।

৩, জন্মকালীন রাহুর অবস্থান ছিলো সেই ২য় ভাবে। যেখানে জন্মকালীন চন্দ্রের অবস্থান ছিলো।
এই রাহু তার মনে রাজনীতি করার সাহস প্রদান করেছিলো।

বৃহস্পতি ভাগ্য স্থানে অবস্থান করে তার ভাগ্য উজ্জ্বল করেছিলো রাজনীতির।

রাজনীতি কেই কর্মে পরিবর্তন করেছিলো সেই শনি।

উদ্ধব ঠাকরে শিবসেনার উত্তরাধিকারী হিসাবে ঘোষিত হওয়ার আগে দলের বাইরের কেউই তাঁকে চিনতেন না। এমনকি দলের মধ্যেও এটি সুপরিচিত ছিল যে, উদ্ধব ঠাকরের সক্রিয় রাজনীতিতে কোনও আগ্রহ নেই এবং বন্যজীবনের ফটোগ্রাফির পছন্দ ছিল। জীবনের প্রথম চল্লিশ বছর ধরে, উদ্ধব ঠাকরে তাঁর পিতার দল থেকে দূরে সরে গিয়ে পুরোপুরি সম্পর্কহীন ক্ষেত্রে নিজের নাম তৈরি করতে বেছে নিয়েছিলেন। তিনি একজন আগ্রহী ফটোগ্রাফার এবং তাঁর কাজ প্রদর্শনের জন্য বার্ষিক প্রদর্শনীগুলি বেশ সাধারণ। ২০০২ সালে মুম্বাই পৌর কর্পোরেশন নির্বাচনের সময় তাঁকে বিএমসি নির্বাচন হিসাবেও পরিচিতি দেওয়া হয়েছিল এবং শিবসেনা সত্যই দুর্দান্ত ফল করেছিলেন। প্রথমবারের মতো কেউই উদ্ধব ঠাকরের নেতৃত্বের গুণাবলী এবং রাজনীতির স্বাদ দেখতে পেলেন। তিনি দলের সাথে আরও নিবিড়ভাবে কাজ শুরু করেছিলেন এবং ২০০৪ সালে, বালাসাহেব ঠাকরে তাঁকে পরবর্তী দলীয় প্রধান হিসাবে ঘোষণা করেছিলেন, তাঁকে রাজ ঠাকরের উপরে বেছে নিয়েছিলেন, যাকে সকলেই বালাসাহেব ঠাকরের উত্তরসূরি বলে আশা করেছিলেন।

সম্রাট বোস
7890023700