শুভ জন্মদিন মুকেশ কুমার ..


শুভ জন্মদিন মুকেশ কুমার ..

আসুন গায়ক সম্পর্কে কথা বলি …

দুদিন আগে আমাকে একজন জিজ্ঞাসা করছিলেন, তার গান হবে কিনা, আসলে সে গান শিখছেন। জীবনে উন্নতি করতে পারবেন কিনা এইসব নিয়ে তার অনেক প্রশ্ন ছিলো।

গান মানুষ অনেক রকম ভাবেই গায়, যেমন আমি গান গাই যখন পাড়ার কুকুর গুলো আমাকে তারা করে, আবার কেউ কেউ বাথরুম সিঙ্গার, আবার কিছু মানুষ আছেন যারা বন্ধুদের মধ্যে গান গেয়ে বিখ্যাত, কিন্তু কোনো স্টেজে উঠে গান গায় না, আবার কিছু মানুষ রবীন্দ্র নাথ ঠাকুরের গান গেয়ে বেঁচে আছেন, আবার কিশোর কুমার, মুকেশ কুমারের মতন পৃথিবী কাঁপানো গায়ক জন্মায়, এইসকল মানুষের আলাদা আলাদা উদাহরণস্বরূপ এখানে দেখাতে যাচ্ছি যাতে আপনি আমার পয়েন্টগুলি বিস্তারিতভাবে বুঝতে পারেন।

সুতরাং প্রথম পর্যবেক্ষক পরামিতি আলোচনা করা যাক –

এটা গান গাওয়া, বা গান গাওয়া প্রতিভা উভয় সঙ্গীত শিল্পের দুই গ্রহের উপর নির্ভর করে যা শুক্র এবং বুধ ( Libra, Gemini এবং Virgo)।

গান গাইবার জন্য আপনার কুষ্টিতে শুক্র আর বুধের যোগ স্থাপন ভীষণ ভাবে প্রয়োজন।

তবে যদি আপনি গায়ক প্রতিভা গণনা করেন তবে আপনাকে দ্বিতীয় হাউজ এবং তার লর্ডকেও গণনা করতে হবে, তাই মূলত শুক্রবার এবং বুধের সংযোগ দ্বিতীয় ঘর এবং তার ভাব পতির সাথে গান গাওয়া প্রতিভা দেওয়ার পক্ষে যথেষ্ট।

এখন আরেকটি এবং খুব IMP প্রশ্ন যখন পৃথিবীতে এত গায়ক প্রতিভা আছে, তাই কেন সফল গায়ক সংখ্যা এত কম ???

আমাকে বিশ্বাস করুন, গানের ক্ষেত্রে বিশ্বব্যাপী এত বেশি প্রতিভা পাওয়া যায় কারণ শুক্র এবং বুধ একে অপরের থেকে দূরে যেতে পারে না (আকাশে গ্রহের সংযোজন অনুযায়ী), তাই সর্বোচ্চ কক্ষপথের মধ্যে শুক্রগ্রহ এবং বুধটি উভয়ই হতে পারে অথবা একে অপরের সাইন বিনিময় বা একে অপরের কাছ থেকে এক বা দুই ঘর দূরে পাওয়া যায়, কিন্তু শুধুমাত্র উভয় প্রতিভা “না প্ল্যাটফর্ম” প্রতিশ্রুতিবদ্ধ মনে রাখবেন। তাই জন্য শতকরা ৭০% মানুষের মধ্যে গানের প্রতিভা থাকে যেহেতু
বুধ আর শুক্র ৭০% মানুষের জন্য কুষ্টিতে একসাথেই থাকে।

হ্যাঁ, এটা সত্য, মানুষ তাদের গায়িকা ক্ষমতা প্রদর্শন করতে পারে যেখানে প্ল্যাটফর্ম অনুপস্থিত, কিন্তু যারা প্লাটফর্মে গান গেয়ে নিজেকে সমাজের সামনে প্রতিষ্ঠা করে তারাই প্রকৃত গায়ক।

তাই মূলত যে কেউ প্রতিভা বা গান গাওয়া ক্ষমতা আছে কিন্তু সঠিক প্ল্যাটফর্ম হারিয়েছে, আপনি স্থানীয় ট্রেন, ফুটপাত, বা বাথরুমে গাওয়া এই ধরনের লোকজন সহজে খুঁজে পেতে পারেন, তবে বৃহত্তর প্ল্যাটফর্ম পেতে আপনি আরো কয়েক ঘর এবং তাদের জন্ম কুষ্টির গ্রহের অবস্থান, ভাবের প্রতি হিসাব করতে হবে।

আসুন Singing জন্য তাদের তাত্পর্য সহ দায়ী দলে ভূমিকা গণনা করা যাক –

প্রথম হাউস – ব্যক্তিত্বকে বোঝায়, আপনি কতটা স্মার্ট এবং সুদর্শন বা বুদ্ধিমান ব্যক্তিত্ব, প্রথম ঘর বা অভিজাত শক্তিটির উপর নির্ভর করে।

দ্বিতীয় হাউস – ভয়েস এবং স্পিচ হাউস, আপনার কন্ঠ কিভাবে সুরক্ষিত ?? এটি দ্বিতীয় ভাব ও তার অধিপতি এবং গ্রহের উপর নির্ভর করে যা দ্বিতীয় ঘরে প্রভাব বিস্তার করে।

থার্ড হাউস – তৃতীয় ঘর স্থানীয় ভাষা এবং স্থানীয় পরিবেশকে নির্দেশ করে, স্থানীয় ভাষাগুলিতে গাইছে এমন কেউ, বা লোকাল গান, অর্কেস্ট্রা ব্যান্ড, পপ গায়ক, ইউটিউব গায়ক ইত্যাদির জন্য গাইছে … সবকিছুই 3 য় ঘর।

পঞ্চম হাউস – 5 ম ঘর থেকে সিনেমাগুলির জন্য গান গাওয়া দেখা যায়, পঞ্চম ঘরটি সিনেমা এবং বিনোদনের ঘর, তাই 5 ম ঘর এবং ভাব পতির গানে গান গাইতে অত্যাবশ্যক।

সুতরাং প্রথম ঘরটি ব্যক্তিত্ব, দ্বিতীয় ঘরটি ভয়েসের জন্য, এবং তৃতীয় এবং 5 ম ঘরটি সেই প্ল্যাটফর্মকে সংকেত দিচ্ছে যা সবাই পায় না এবং কারক গ্রহ শুক্র এবং বুধের সাথে এই ঘর এবং লর্ডগুলির সাথে কোনও সংযোগ বা সংযোগ রয়েছে, আপনাকে পরিষ্কার ছবি দেওয়ার জন্য যথেষ্ট সক্ষম গায়িকা প্ল্যাটফর্ম সম্পর্কিত।

তবে আপনি যদি প্লে ব্যাক সিঙ্গার বা পিওপি সিঙ্গার হিসাবে ক্যারিয়ারের সন্ধান করেন বা শুধুমাত্র গান গাওয়ার জন্য নিজের ক্যারিয়ার তৈরি করতে চান তবে আপনাকে তিনটি ঘর এবং দুইটি গ্রহ গণনা করতে হবে, যা 9, 10, 11, এবং গ্রহগুলি বৃহস্পতি এবং শনি। আমাকে এটাকে আরও পরিষ্কার করতে হবে, এটা অনেক গুরুত্বপূর্ণ …

নবম হাউস – এটি 3 য় বাড়ির বিপরীতে এবং ভাগ্যের ঘর হিসাবে পরিচিত, যদি ভাগ্য অনুগ্রহ করে তাহলে ভাগ্যের দ্বারা এগিয়ে যাবেন।

দশম হাউস – এটি পেশাগত ভাব, 10 তম ভাব এবং তার অধিপতির কাছ থেকে কোন পেশা দেখা যায়, এটি ক্যারিয়ারের ভাব হিসাবেও পরিচিত।

11 ম ঘর – এটি 10 ​​তম বাড়ির পাশে এবং 11 তম বাড়ি এবং 11 ম লর্ড থেকে কোনও পেশার সাফল্য দেখা যায়।

এছাড়াও ত্রিকোণ ভাব নবম ঘর সেরা, দশম ভাব কেন্দ্রে সবচেয়ে ভাল, 11 তম ভাব উপচায়ায় হাউসে সর্বোত্তম, তাই এই ভাব এবং অধিপতির শুধুমাত্র জীবনের ক্ষেত্রে সেলিব্রিটিদের স্ট্যাটাসের প্রতিশ্রুতি দেন (তবে সেলিব্রিটি যা কোন ক্ষেত্রের সাথে সংযুক্ত গ্রহগুলির উপর নির্ভর করে)

বৃহস্পতি এবং শনি যদি পেশাগত কাজের জন্য প্রাকৃতিক কারক হয় তবে এইগুলি কিশোর-কিশোরীরা ইতিবাচক এবং সফল কর্মজীবন আশা করতে পারে, অন্যথায় কর্মজীবনে আপস এন্ড ডাউনস দেখা যায়।

সুতরাং আসুন এক লাইনের মধ্যে এই সব সূত্র যোগ করুন –

দ্বিতীয় ঘর এবং দ্বিতীয় অধিপতির গান গারক (শুক্র ও বুধ) এবং পেশাগত কারাকের বৃহস্পতি এবং শনি, তৃতীয় হাউজ বা পঞ্চম ভাব (প্লে ব্যাক সিঙ্গার), অথবা 9, 10, 11 এবং 11 ম ঘরে বা তাদের অধিপতিদের সাথে সংযোগ স্থাপন করে, তাহলে ব্যক্তি তৈরি করতে পারে Singing তাদের পেশা।

এমনকি দ্বিতীয়, তৃতীয়, 5 ম, 9, 10, 11, 11 তম ঘর এবং শুক্র ও বুধের সাথে সংযুক্ত, এবং দ্বিতীয়, তৃতীয়, 5, 9, 10, 11, 11 তম স্থানে থাকা কোনও গ্রহটিও যদি সেই পেশাটি নির্ধারণের জন্য সমান গুরুত্বপূর্ণ হয় তবেও গান গাওয়া এবং সঙ্গীত।

কোনো একটা ভাব, একটা ভাবের অধিপতি, বা কোনো একটা দুটো গ্রহ আমাদের গানের ক্ষেত্রে উপযোগী হয়ে উঠতে পারে না, এর জন্য প্রয়োজন সম্পূর্ণ কুষ্টির বিস্তারিত পর্যবেক্ষণ। রাশি চক্রে চন্দ্রের অনেক বেশি ভূমিকা থাকে গানের ক্ষেত্রে বা গানের জীবনে, আমি অনেক মেলোডি সিঙ্গারের ক্ষেত্রে দেখেছি ২ভাবে চন্দ্রের অবস্থানে জাতক বা জাতিকা মেলডী সিঙ্গার হয়েছে।

সম্রাট বোস
7890023700