Articles & Blog

চন্দ্র গ্রহনে সন্তান জন্মালে কি তার সর্বনাশ হবে?

Sharing is caring!

চন্দ্র গ্রহনে সন্তান জন্মালে কি তার সর্বনাশ হবে?

আমার কাছে বেশ কিছু লোক প্রশ্ন করেছেন যে চন্দ্র গ্রহণ এ কোন বাঁচ্চা জন্মালে তারা কেমন হবে বা তাদের জীবন কেমন যাবে?

ভবিষ্যতে কিছু করতে পারবে কিনা, আদবেও কিছু হবে কিনা। অনেক জ্যোতিষী বলেছেন খুব খারাপ প্রতিকার করতে হবে। কি প্রতিকার করতে হবে সেটা আমি জিজ্ঞাসা করিনি, কারণ সেটা আমার আলোচ্য বিষয় নয়।

চন্দ্র ও সূর্যগ্রহণ হলো একটি প্রক্রিয়া। চাঁদ যখন পরিভ্রমণ অবস্থায় কিছুক্ষণের জন্য পৃথিবী ও সূর্যের মাঝখানে এসে পড়ে, তখন পৃথিবীর কোনো দর্শকের কাছে কিছু সময়ের জন্য সূর্য আংশিক বা সম্পূর্ণরূপে অদৃশ্য হয়ে যায়। এটাই সূর্যগ্রহণ (Solar eclipse)। আর পৃথিবী যখন তার পরিভ্রমণ অবস্থায় চাঁদ ও সূর্যের মাঝখানে এসে পড়ে, তখনই পৃথিবীপৃষ্ঠ থেকে চাঁদ কিছুক্ষণের জন্য অদৃশ্য হয়ে যায়। এটাই চন্দ্রগ্রহণ (Lunar eclipse) ।

সূর্য ও চন্দ্রগ্রহণ নিয়ে আমাদের সমাজে অনেক কুসংস্কার আছে। ওই সময় খেতে নেই, তৈরি করা খাবার ফেলে দিতে হবে, গর্ভবতী মায়েরা এ সময় যা করেন, তার প্রভাব সন্তানের ওপর পড়ে, চন্দ্র বা সূর্যগ্রহণের সময় যদি গর্ভবতী নারী কিছু কাটাকাটি করেন, তাহলে গর্ভস্থ সন্তানের ক্ষতি হয়—এটি ভুল বিশ্বাস। এ সময় কোনো নারীকে ঘুম বা খাবার থেকে বারণ করাও অন্যায়। মধ্যযুগেও এ ধরনের কিছু ধারণা ছিল। সেকালে মানুষ ধারণা করত যে চন্দ্রগ্রহণ কিংবা সূর্যগ্রহণ হলে অচিরেই দুর্যোগ বা দুর্ভিক্ষ হবে।

সেই সকল মানুষের জন্য আজ আমি মাত্র একটা কুন্ডলী নিয়ে দু লাইন লিখতে বসলাম। আমার কাছে ৭০০ টা কুন্ডলী আছে যারা গ্রহণ এর সময় জন্মগ্রহণ করেছেন এবং তাদের জীবনে প্রতিষ্টিত হয়েছেন।

ডোনাল্ড ট্রাম্প

14/06/1946
10:54 সকাল
জ্যামাইকা

ডোনাল্ড ট্রাম্প যেদিন জন্মগ্রহণ করেন সেদিন চন্দ্রগ্রহণ ছিল। আজ ডোনাল্ড ট্রাম্প পৃথিবীর প্রথম মানুষ এবং সর্ব শক্তিশালী মানুষ। ওনার থেকে বিখ্যাত মানুষ এবং প্রতিষ্টিত মানুষ আজকের দিনে আর কেউ নেই।

ডোনাল্ড জন ট্রাম্প সিনিয়র জুন ১৪, ১৯৪৬ সালে নিউ ইয়র্ক শহরের কুইন্সে জন্মগ্রহণ করে। তাঁর মা ম্যারী অ্যানী একজন গৃহিণী ও লোকহিতৈষী এবং তাঁর বাবা ফ্রেড ট্রাম্প (১৯০৫-১৯৯৯) ছিলেন একজন রিয়েল স্টেট ব্যবসায়ী। পাঁচ ভাই-বোনের মধ্যে ট্রাম্প চতুর্থ। তাঁর মা ম্যারী অ্যানি স্কটিশ দ্বীপ লিউয়িসের টং গ্রামের বাসিন্দা।১৯৩০ সালে ১৮ বছর বয়সে তাঁর মা ম্যারী অ্যানী যুক্তরাষ্ট্রে চলে আসেন এবং সেখানে তাঁর বাবা ফ্রেড ট্রাম্পের সাথে তাঁর মার পরিচয় হয়। তারা ১৯৩৬ সালে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়। ট্রাম্পের এক ভাই, রবার্ট (জন্ম: ১৯৪৮) এবং দুই বোন: ম্যারীঅ্যানী (জন্ম: ১৯৩৭) এবং এলিজাবেথ (জন্ম: ১৯৪২) রয়েছে। ট্রাম্পের বোন ম্যারীঅ্যানি যুক্তরাষ্ট্রের ফেডেরাল আদালতের একজন বিচারপতি। ট্রাম্পের আরেক ভাই ফ্রেড জুনিয়রের মৃত্যু হয়েছিল (১৯৩৮-১৯৮১) অতিরিক্ত মদ্যপানের দরুণ।

সম্রাট বোস
7890023700

Leave a Reply

Back To Top
shares