Articles & Blog

জাসপ্রিত বুমরার কেন এত আঘাত?

Sharing is caring!

ক্রিকেট সমালোচকরা বলছে জাসপ্রিত বুমরার বোলিং একশন যদি পরিবর্তন ঘটে তাহলে কিন্তু তার বিশ্বসেরা বলের ধার চলে যাবে। একটি অসাধারণ বোলার সাধারণের পরিণত হয়ে যাবে। একটার পর একটা আঘাত খাওয়ার পরে বুমরাহ কাঁধ এবং হাতের ব্যথা কিছুতেই ঠিক হচ্ছে না। বারবার বিদেশে পাড়ি দিতে হচ্ছে ডাক্তাররা বলেছে বোলিং একশন পরিবর্তন করতে হবে। কিন্তু কেন হচ্ছে বারবার বুমরার সাথে এমন ঘটনা।

ক্রিকেট খেলায় আঘাত পাওয়াটা নতুন কোনো ঘটনা নয়, অতীতে বহু ঘটনার সাক্ষী হয়ে রয়েছে ক্রিকেটের ইতিহাস, অনেক ভালো ভালো ক্রিকেটার তাদের আঘাতের কারণে ক্রিকেট হ্যালো থেকে দূরে সরে যেতে হয়েছে।

জ্যোতিষশাস্ত্র দিয়ে এই আঘাতের বিচার করতে গেলে খুঁজে পাওয়া যায় শনি এবং চন্দ্র এই আঘাত মূল কারণ। শনি এবং চন্দ্র যদি অগ্নি রাশিতে অবস্থান করে সেই ক্রিকেট খেলোয়াড় কে আঘাতের সম্মুখীন হতেই হবে এই আঘাত থেকে বাঁচার উপায় একমাত্র বৃহস্পতি, বৃহস্পতির যদি শনি এবং চন্দ্রের সাথে সহাবস্থান তাহলেই আঘাতের সম্ভাবনা কমিয়ে দেয় এবং এই আঘাত লাগেনা এরকম দেখা গেছে অনেক সময়।

সারা বিশ্ববাসী দেখেছে 2002 সালের antigue test খেলার সময় অনিল কুমলে চোয়াল ভেঙে যাওয়া এবং সেই ভাঙ্গা চোয়াল নিয়ে ব্যান্ডেজ করে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বোলিং করা। অনিল কুমলে রাশিচক্রে অগ্নি রাশিতে মানে মেষ রাশিতে কৃত্তিকা নক্ষত্রের অবস্থান, চন্দ্রের অবস্থান বৃষ রাশিতে।

1987 সালে হায়দরাবাদে পাকিস্তান ও ভারতের মধ্যে তৃতীয় ওয়ানডেতে ওয়াসিম আকরাম ভারতীয় ওপেনার শ্রীকান্তকে ভ্রুতে আঘাত করেছিলেন একটি বাজে বাউন্সার দিয়ে। ক্রিস শ্রীকান্তকে চোট পেয়ে অবসর নিতে হয়েছিল এবং শেষ পর্যন্ত সেলাইয়ের জন্য হাসপাতালে নিয়ে যেতে হয়েছিল। তিনি সিরিজের বাকি অংশে অংশ নেননি। ধনু রাশিতে শনির অবস্থান শ্রীকান্তের জন্ম কুষ্ঠি তে এবং চন্দ্রের অবস্থান আরেকটি অগ্নি রাশি সিংহ তে।

দিনটি ছিল ১৯৯৮ সালের ২০শে ফেব্রুয়ারী। ঢাকার ঘরোয়া টুর্নামেন্টে মুখোমুখি আবাহনী এবং মোহামেডান।

খেলার শেষদিকে ব্যাটসম্যানের খুব কাছে শর্ট লেগে ফিল্ডিং করতে আসলেন রমন লাম্বা। তার কয়েক মুহুর্ত পরেই গুরুতর আঘাত পেয়ে মাঠ ছাড়তে হয় ভারতের হয়ে একসময় আন্তর্জাতিক ক্রিকেট খেলা ৩৮ বছর বয়স্ক ক্রিকেটার রমন লাম্বাকে।

আবাহনী ক্রিকেট দলের বর্তমান টিম ম্যানেজার শেখ মামুন তখন খুব কাছ থেকেই দেখছিলেন মর্মান্তিক এই দূর্ঘটনাটি।

“শর্ট বলে মেহরাব হোসেন অপি পুল করলে বলটি রমন লাম্বার মাথায় লাগে আর ১০ গজ দুরে পাইলট সেই বলটি ক্যাচ ধরেন। মেহরাব হোসেন অপি আউট, ম্যাচ আমি জিতেছি, কিন্তু রমন লাম্বাকে আর পাইনি। তিনদিন অজ্ঞান থাকার পর সে হাসপাতালে মারা যায়।” বলেন মি. মামুন। এন আর ও জন্মের সময় ধনু রাশিতে শনির অবস্থান করেছিল।

নয়ন মঙ্গিয়া ইন্ডিয়ার ইন্ডিয়ার প্রাক্তন উইকেটকিপার 1999 সালে ওয়ার্ল্ড কাপের কেনিয়ার বিরুদ্ধে খেলার সময় আঘাতপ্রাপ্ত হয় তার জায়গায় পরিবর্তিত হয়েছিল রাহুল দ্রাবিড়। উনার জন্ম কুষ্ঠি তে চন্দ্র এবং শনি দুজনেই মেষ রাশির অবস্থান করেছিল। এই চন্দ্র এবং বিদেশে গিয়ে খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠেন।

শ্রীনাথ ভারতের প্রাক্তন ফাস্ট বোলার মার্চ 1997 সালে কাঁধে আগাত প্রাপ্ত হয়েছিল 8 মাস লাগে তাকে সুস্থ হতে, মেষ রাশিতে অশ্বিনী নক্ষত্র শনির অবস্থান করেছে এবং বৃহস্পতির নবম দৃষ্টি দিয়েছে।

সচিন তেন্দুলকার 2004 এবং 2005 সাল ভালো করে খেলতেই পারেননি তার এলবো টেনিসের সমস্যার জন্য। ধনু রাশিতে চন্দ্রের অবস্থান।

জসপ্রীত বুমরাহ জন্ম কুষ্ঠি লক্ষ্য করলে দেখা যাবে অগ্নি রাশিতে চন্দ্রের অবস্থান এবং সপ্তমে শনি অবস্থান কুম্ভ রাশিতে। বৃহস্পতি অবস্থান তুলা রাশি চন্দ্রের অপর কোনরকম দৃষ্টি নেই বৃহস্পতির।

সম্রাট বোস

7890023700

samrat bose

Even after bagging all such degrees astrologer Samrat Bose still doing a vigorous research on “Astro Bastu” presen

https://www.samratastrology.com

Leave a Reply

Back To Top
shares