Articles & Blog

বন্ধু

Sharing is caring!

##############বন্ধু#############

মানুষ জন্মালেই কিছু সম্পর্ক আপনা আপনি এসে যায়, যেমন- জন্মানোর পর মা, বাবা, ভাই-বোন, মামা মামী, কাকা কাকী এবং বড় হলে বিয়ে বন্ধনে স্বামী অথবা স্ত্রী, ইত্যাদি সম্পর্ক গুলো পেতে ব্যক্তির বিশেষ কোনো যোগ্যতার প্রয়োজন হয়না।যা জন্মগত অধিকার থেকেই পেয়ে যায়।

একটাই সম্পর্ক ব্যক্তির আপন অর্জন, তা হলো বন্ধুত্ত।
এখানে যে যত সচেতন তার বন্ধুটি হয় ততটাই সুন্দর।

আজকে সকাল থেকেই উত্তর কলকাতার একটা হাসপাতালে আমার এক বন্ধুর মায়ের অসুস্থ হবার জন্য আমরা কিছু বন্ধু ভীষণ চিন্তাগ্রস্ত অবস্থায় বৃষ্টি ভেজা অবস্থায় রাত পর্যন্ত দাঁড়িয়ে আছি। ঠিক এমন সময় আমাদের সকলের বন্ধুত্বের কথা মনে করিয়ে দিলো ঐতিহাসিক এক বন্ধুত্বের জীবনী।
যেই মানুষ দুজন বেঁচে থাকা কালীন জীবনের অর্ধেকের বেশী সময় একসাথে কটিয়েছিলো। সিনেমা জগতে তাদের নাম স্বর্ণাক্ষরে লেখা থাকবে চিরকাল, বিনোদ খান্না আর ফিরোজ খান।

তাদের মনের মিল এবং আত্মার মিল সম্পর্কে বেশিকিছু না বলাই ভালো, কারণ ইন্টারনেট খুললেই সেগুলো সহজেই পেয়ে যাবেন।
আমি আজকের আলোচনা করবো জ্যোতিষ মিলের কথা।

FIROJ KHAN=5
জন্ম 25/9=7 (কেতু)

VINOD KHANNA=5
জন্ম 6/10=7(কেতু)

এদের দুজনের নামের ভাগ্গ্যাংক 5 ছিলো।
এনারা আলাদা দিনে জন্ম গ্রহন করলেও মারা গিয়েছিলো কিন্তু 27 এপ্রিল। একই দিনে এবং একই রোগে, ক্যান্সার রোগে। মানুষ জন্মানোর পরে নিজে থেকেই তার বন্ধু নির্বাচন করে থাকেন।
আর ঈশ্বর তাদের দুজনের মৃত্যুর রাস্তা একটাই ঠিক করে দিয়েছিলেন তাই একই রোগে মারা যেতে হয়েছিলো 27 এপ্রিল।

24/7=4 (রাহু)
সংখ্যাতত্ব মেনে ওনাদের জন্মের দিন ছিলো কেতুর এবং দুজনেরই মৃত্যুর দিনের সংখ্যাতত্ব ছিলো রাহুর।

দুজনের জন্ম হয়েছিলো ধোনিষ্ঠা নক্ষত্রে, মঙ্গলের নক্ষত্রে মঙ্গলের দশায়। দুজনেই মারা গিয়েছিলেন বুধের দশায়। দুজনেই যেদিন যেদিন মারা গিয়েছিলেন সেদিন সূর্যের অবস্থান ছিলো ভরণী নক্ষত্রে।

দুজনের শুক্লপক্ষে জন্ম এবং দুজনেই রাক্ষাসগণ।

মানবজীবনটা খুবই ক্ষণস্থায়ী। একটি সুন্দর, স্নিগ্ধ, নির্মল সম্পর্ক গড়ে তোলা খুবই কষ্টসাধ্য ও সময় সাপেক্ষ আর এটা ভেঙ্গে ফেলা ক্ষণিকেই যথেষ্ট।

কথায় আছে না বিপদে বন্ধুর পরিচয়। সবার জীবনে ভাল বন্ধু মেলে না, তৈরী করে নিতে হয়। তাই শুধু বন্ধু হলেই হবে না, তাকে প্রকৃত বন্ধু হতে হবে।

প্রকৃত বন্ধুত্ব কখনো হারায় না, বেঁচে থাকে হৃদয়ে

FRIENDS FOREVER

সম্রাট বোস
7890023700

Leave a Reply

Back To Top
shares