Articles & Blog

শুভ জন্মদিন শ্রীদেবী।

Sharing is caring!

শুভ জন্মদিন শ্রীদেবী।

বলিউডের ইতিহাসে সবচেয়ে দীর্ঘসময় পর্দায় নায়িকা হয়ে বাজিমাত করতে থাকা এই নায়িকার অভিনয়ের জীবন কিন্তু শুরু হয় একদম ছোট্টবেলা থেকেই।

অভিনয় জগতে তার এই দৃঢ় পদচারণা তাকে এনে দিয়েছে আটটি ফিল্মফেয়ার পুরষ্কার সহ অসংখ্য পুরষ্কার। ২০১৩ সালে ভারত সরকারের কাছ থেকে পান দেশটির চতুর্থ সর্বোচ্চ নাগরিক পুরষ্কার ‘পদ্মশ্রী’। আরো আটবার ফিল্মফেয়ার পুরষ্কারের জন্য সুপারিশপ্রাপ্ত হয়েছিলেন। তামিলনাড়ু রাজ্যের সর্বোচ্চ চলচ্চিত্র পুরষ্কারসহ তিনি ভূষিত হয়েছেন আরো প্রায় একুশটি পুরষ্কার ও সম্মাননাতে। এগুলোর মধ্যে সবচেয়ে উল্লেখ্যযোগ্য ২০১৩ সালে কেরালা সরকার ও ভারতের রাষ্ট্রপতির কাছে থেকে পাওয়া পৃথক দুটি সম্মাননা।

লগ্ন পতি ১১ শে এবং ১১ পতি লগ্নে অবস্থান আর ৩ পতির নক্ষত্রে অবস্থান করছে ১১ অতি। এটি একটু অসাধারণ যোগ কোনো মানুষের প্রতিষ্ঠিত হবার। ১,৩,১১ যোগ।

কর্কট লগ্নে ২ পতি রবি এবং ৪, ১১ পতি শুক্র অবস্থান করে, ২ এ বাক পটু গ্রহ বুধ অবস্থান করে শ্রীদেবী অসাধারণ কথা বলার যোগ্যতা অর্জন করেছেন। লগ্ন , রবি, শুক্র সকলেই বুধের নক্ষত্রে অবস্থিত। এই বুধ ২এ অবস্থান করে ১১ পতি শুক্র নক্ষত্র পেয়েছে। ১১ থেকে আমরা success ধরে থাকি।

শ্রীদেবীর কথা বলা ও dialogue ডেলিভারি ভালো থাকায় 1967 এ মাত্র 4 বছর বয়সে চন্দ্রের দশা যাহা ১,১১ connected এবং ১২ শে অবস্থান গত রাহুর অন্তর দশায় বাড়ির বাইরে বেরিয়ে গিয়ে পৃথিবীর সমস্ত দেশে ঘুরে বেড়াতে হয়েছিল, সিনেমার জগতে এক নতুন তারকার সৃষ্টি হয়েছিল।

চন্দ্রের দশা আর রাহুর অন্তর দশা

1967 এ রাহুর অবস্থান ছিল মেষ রাশিতে, ১০ম তে, রাহুর ১২ দৃষ্টির দিয়ে ১১ কে যুক্ত করেছে।
তারমানে রাহু ১৯৬৭ সালে কুন্ডলীতে ১০,১১,১২ ভাবের কারক এর কাজ করছিল।
১০,১১,১২ কি কি কাজ করেছে আশাকরি জ্যোতিষী পাঠকদের আমাকে নতুন করে বোঝাতে হবেনা।

১৯৭৮ সালে শ্রীদেবী হিন্দি সিনেমার পা রাখলেন, হিন্দি সিনেমা প্রথমবই ” solva saawan” বক্স অফিসে পুরোপুরি ফ্লপ হয়ে গেল। মুখ থুপরে পড়লো।

দেখা যাক তখন শ্রীদেবীর কি দশা চলছিল।
১৯৭৮ সাল মঙ্গল এর দশা এবং শনির অন্তর দশা।
১৯৭৮ সালে transit এ শনি মহারাজ ২এ ( leo) তে অবস্থান করছিল, ৭,৮ পতি ২ য়ে অবস্থান করাই শ্রীদেবীকে ফ্লপ এর মুখ দেখতে হলো।

এরপর ৫ বছর দীর্ঘদিন অপেখ্যা করার পরে এলো ” himmatwala” ১৯৮৩ সালে।

রাহুর দশা এবং রাহুর অন্তর দশা।
১৯৮৩ সালে রাহুর অবস্থান ছিল সেই জায়গায় যেখান থেকে শ্রীদেবীর সিনেমার জীবন শুরু হয়েছিল।
বৃষ রাশিতে, ১১ তে।
আরো একবার রাহু ঘুরে এলো এবং ১১ ঘর যুক্ত হলো।
হিন্দি সিনেমার আকাশে নতুন নক্ষত্র প্রতিষ্টিত হলো।

বাকিটা ইতিহাস।

সম্রাট বোস
7890023700

Leave a Reply

Back To Top
shares