Articles & Blog

সৌরভের জীবনে ঐশ্বরিক রহস্য

Sharing is caring!

আজকের বাঙালির ভীষণ গর্বের দিন একদিকে অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায় অর্থনীতিতে নোবেল পেলেন আরেকদিকে ভারতবর্ষের প্রাক্তন ক্রিকেটার প্রাক্তন ক্যাপ্টেন সৌরভ গাঙ্গুলী বিসিসিআই এর প্রেসিডেন্ট পদে নিযুক্ত হলেন।

মানুষের জন্ম সময় গ্রহের অবস্থান এবং তার দশা ও অন্তর্দশা সম্পূর্ণ জীবনটাকে নিয়ন্ত্রণ করে যে সকল মানুষেরা জ্যোতিষ বিশ্বাসী তাদের এই সূক্ষ্ম কথাটা মানতেই হবে।

সৌরভ গাঙ্গুলীর জন্ম কুষ্ঠি একবার চোখ রাখলে দেখা যায় লগ্নে তিনটি গ্রহ এবং একাদশে তিনটি গ্রহ ষষ্ঠ পতি বৃহস্পতি নিজ গৃহে ধনু রাশিতে অবস্থান এবং দ্বাদশ ভাবে রবির অবস্থান লক্ষ্য করা যায়।

কর্কট লগ্নে কেতু,মঙ্গল,বুধ অবস্থিত এবং একাদশে শুক্র-শনি এবং চন্দ্র অবস্থিত শুধুমাত্র এই যোগ দেখেই সকলেই বলে দিতে পারেন সৌরভ গাঙ্গুলীর জীবনের উন্নতি দশা কতটা ভালো হতে পারে। কিন্তু চন্দ্রের দশায় জন্ম সৌরভ গাঙ্গুলীর মঙ্গলের দশা এর শৈশব কেটেছে খেলার জগতে পা রেখেছিল রাহুর দশা। রাহুর দশায় সৌরভ গাঙ্গুলী জীবনে সমস্ত ভালো ঘটনাগুলো ঘটেছে যেমন ভারতীয় ক্রিকেট টিমে চান্স পাওয়া তার বিয়ে হওয়া তার ক্যাপ্টেন হওয়া এবং তার সন্তান হওয়া এই সমস্ত ঘটনাগুলো ঘটেছিল রাহুর দশায়। সৌরভ গাঙ্গুলীর জন্মের সময় রাহুর অবস্থান ছিল সপ্তম ভাবে। তার মানে হল লগ্ন ভাব এবং একাদশ ভাব তখনও তেমন ভাবে কোনো কাজ করেনি। এরপর এসেছিল বৃহস্পতির দশা বৃহস্পতির দশা সৌরভ গাঙ্গুলীর খারাপ সময় শুরু হয় ষষ্ঠ ও নবম ভাবের অধিপতি বৃহস্পতি অবস্থান ছিল জন্মকালীন ষষ্ঠ ভাবে। ধনু রাশিতে নিজ গৃহে বক্রি অবস্থায়। পরাশর মুনি বলেই গেছেন কারক ভাব নাশয়। মানে কারক গ্রহ নিজ গৃহে অবস্থান করলে সেই ভাবে ফল দিতে পারেনা। ঠিক এমনটাই ঘটনা ঘটেছিল সৌরভের জীবনে বৃহস্পতির দশায় তার জীবনের শেষ ওয়ানডে এবং টেস্ট ম্যাচ খেলেছিলেন এবং ভারতীয় দল থেকে তাকে বাদ পড়তে হয়েছিল। সম্পূর্ণ বৃহস্পতির দশা সৌরভ গাঙ্গুলী ক্রিকেট খেলায় কমেনট্রি করে কাটিয়েছেন। 2019 সালের মাঝের দিকে শনির দশা শুরু হয় তার সাথে থাকে শনির অন্তর্দশা আবার সেই সপ্তম পতি এবং অষ্টম পতি শনি জন্মকালীন একাদশী অবস্থান করে তার দশা এবং অন্তর্দশা সৌরভ গাঙ্গুলী বিসিসিআই এর প্রেসিডেন্ট পদে নিযুক্ত হয়।

সৌরভ গাঙ্গুলী জীবনের সমস্ত ঘটনার মধ্যে একটা জিনিসই লক্ষ্য করা যাচ্ছে সপ্তম ভাবে অবস্থিত রাহুর দশায় সারা পৃথিবী চিনেছিল সৌরভ গাঙ্গুলী কে। সপ্তম ভাব থেকে আমরা নিজে ছাড়া সমস্ত পৃথিবী কে বোঝায়। এই সপ্তম ভাবে অবস্থিত রাহুর দশা সৌরভ গাঙ্গুলীর উন্নতি এনে দিয়েছিল। আবার সেই সপ্তম ভাবের অধিপতি শনির দশায় 2019 সালে ফিরে আসার সঙ্গে সঙ্গে সৌরভ গাঙ্গুলী আবার নতুন প্রতিষ্ঠিত হল।

যারা যারা জ্যোতিষ শাস্ত্র নিয়ে আলোচনা করে অথবা চর্চা করেন কালসর্প যোগ বিষয়ে বহুকাল আগে থেকেই জ্যোতিষ এবং সাধারণ মানুষের মধ্যে মাথাব্যথার বিষয় হয়ে এসেছে। বর্তমানে কাল সর্প যোগ বিভিন্ন রূপে দেখা যাচ্ছে বিভিন্ন মানুষের মুখে শোনা যাচ্ছে। রাহু কেতুর মধ্যে বাকি সমস্ত গ্রহ থাকলে পরাশর মুনি বলেছেন কালসর্প যোগ সৃষ্টি হয়। বর্তমানে কিছু জ্যোতিষের মাধ্যমে শোনা যাচ্ছে বা জানা যাচ্ছে কোন একটা গ্রহ যদি রাহু কেতুর বাইরে থাকে তাহলে সেটা অর্ধ কালসর্পযোগ বলা হচ্ছে।

সেই কালসর্প যোগের সূত্র অনুযায়ী সৌরভ গাঙ্গুলীর জন্মকালীন বৃহস্পতি ভঙ্গ কাল সর্প যোগ ছিল। এবার মজার বিষয় হলো জন্মকালীন সৌরভ গাঙ্গুলীর জন্ম কুষ্ঠি যে ইঙ্গিত বহন করেছিল তার বাকি জীবনেও অনেকটা একি ইঙ্গিত খুঁজে পাওয়া যাচ্ছে।

সৌরভ গাঙ্গুলীর জন্মকালীন বক্রী বৃহস্পতি কালসর্প যোগের বলয়ের বাইরে ছিল। যাকে বলা হয় বৃহস্পতি ভঙ্গ কালসর্প যোগ। 20/06/1996 সালে সৌরভ গাঙ্গুলী যখন প্রথম টেস্ট খেলতে সুযোগ পায় সেই দিনও কিন্তু বৃহস্পতি বকরী অবস্থায় ধনু রাশিতে একইভাবে অবস্থান করছিল এবং রাহু কেতুর বলয়ের বাইরে ছিল যেটাকে বলা হয় বৃহস্পতি ভঙ্গ কালসর্প যোগ। সৌরভ গাঙ্গুলীর জন্ম এবং জীবনের প্রথম বিরাট একটা তাৎপর্যপূর্ণ মুহূর্ত এই দুটি সময় দেখা যাচ্ছে বক্রী বৃহস্পতি ধনু রাশিতে অবস্থিত এবং বৃহস্পতি বঙ্গ কালসর্প যোগ, ইতিহাসের পাতায় যেন পুনরাবৃত্তি হলো।

সৌরভ সৌরভ গঙ্গুলি প্রথম ওয়ানডে ম্যাচ খেলেছিল 11 ই জানুয়ারি 1992 সালে। রাহুর দশা এবং শনির অন্তর দশা। সেই দিনটার গ্রহ অবস্থান ছিল রাহু এবং কেতুর মধ্যে শনি ও চন্দ্র ছাড়া বাকি সমস্ত গ্রহ। এটাকে ও তাহলে এক ধরনের কালসর্প যোগ বলবেন না তো কি বলবেন। আরেকটি উল্লেখযোগ্য ঘটনা হলো ওই দিনে বৃহস্পতির অবস্থান ছিল সিংহ রাশিতে বকরি অবস্থায়। এখানেও সেই একই ধরনের গ্রহের অবস্থান খুঁজে পাওয়া যাচ্ছে। আমার লেখা পড়ে পাঠকগণ মনে করতেই পারেন পুরো ব্যাপারটাই কাকতালীয় তাহলে আরও একটা ঘটনার আপনাদের জানিয়ে রাখা উচিত।

ভারতীয় ক্রিকেট দলের নানারকম খেলা নিয়ে দুর্নীতিগ্রস্ত হওয়ায় শচীন টেন্ডুলকার যখন নিজের অসুস্থতার কারণ দেখিয়ে অধিনায়ক পথ থেকে সরে দাঁড়িয়েছিলেন তখন সহ অধিনায়ক সৌরভ গাঙ্গুলীর প্রথম সুযোগ এসেছিল ভারতীয় দলের অধিনায়ক পদে নিজেকে প্রতিষ্ঠিত করার। দিনটা ছিল 3 অক্টোবর 2000 সাল আইসিসি নকআউট ট্রফি কেনিয়াতে খেলা হয়েছিল সেখান থেকেই শুরু হয়েছিল সৌরভ গাঙ্গুলীর অধিনায়কত্বের ঐতিহাসিক পথ চলা। 3 অক্টোবর 2000 সালের ওই দিন টা রাহুর দশায় এবং রবির অন্তর্দশা প্রবাহিত হয়েছিল। রাহু এবং কেতুর মধ্যে সেদিনও বাকি সাতটি গ্রহ এবং বৃহস্পতি আর শনি এই দুটি গ্রহ ছিল রাহু এবং কেতুর বলয়ের বাইরে। সেদিনও ছিল বৃহস্পতি বকরি অবস্থায়।

সৌরভ সৌরভ গাঙ্গুলী জীবনের শেষ ওয়ানডে ম্যাচ 15 নভেম্বর 2007 সালে বৃহস্পতির দশা এবং শনির অন্তর্দশায়। মঙ্গল ভঙ্গ কালসর্প যোগ ছিল সেই দিন। রাহু এবং কেতুর বলয়ের বাইরে শুধুমাত্র মঙ্গলের অবস্থান ছিল।

সৌরভ সৌরভ গাঙ্গুলী তার জীবনের শেষ টেস্ট ম্যাচটি খেলেন 6 নভেম্বর 2008 বৃহস্পতির দশা এবং বুধের অন্তর দশা। সেদিন ছিল পূর্ণ কালসর্প।

আমি আমি হয়তো আপনাদের কে বোঝাতে পারছি যে জন্মের সময় মানুষের কুষ্টি কিছু না কিছু ইঙ্গিত বহন করে যায় প্রতিটা মানুষের জীবনে। সৌরভ গাঙ্গুলীর জীবনেও এমন ভাবে প্রতিটা ঘটনা ঘটেছিল কালসর্প যোগের মাধ্যমে।

আরেকটি আরেকটি ঘটনা সম্পর্কে আপনাদের না ভুলে থাকতে পারছিনা। সৌরভ গাঙ্গুলীর বৃষ রাশি রোহিণী নক্ষত্র জন্ম এবং শনি চন্দ্র যোগ। 3 নভেম্বর 2001 সালে সৌরভ গাঙ্গুলীর কন্যা সানা গাঙ্গুলী জন্মগ্রহণ করেন, সানা গাঙ্গুলি জন্ম হয়েছে বৃষ রাশি রোহিণী নক্ষত্র, সানা গাঙ্গুলির শনি চন্দ্র যোগ অবস্থান করেছে বৃষ রাশিতে রোহিণী নক্ষত্র। এই অদ্ভুত মিলনটা ঈশ্বরের দ্বারা সৃষ্টি হয়েছে যা আমাদের অবাক হয়ে শুধু দেখতে হয়।

বাঙালি বাঙালি হিসেবে আমাদের সত্যি ভীষণ আনন্দদিন আজকের 14 অক্টোবর 2019 সাল শনির শনির অন্তর দশা এবং শনির প্রত্যন্ত দশায় সৌরভ গাঙ্গুলী আজকের বিসিসিআইয়ের প্রেসিডেন্ট পদে নিযুক্ত হয়েছে। আজকের গ্রহের শুনলে আশা করি আপনারা একেবারেই অবাক হবেন না আজকেও কিন্তু রাহু এবং কেতুর বলয়ের মধ্যে আটটি গ্রহ এবং একমাত্র এই বলয়ের বাইরে অবস্থান করছে তার মানে হলো চন্দ্র ভঙ্গ কালসর্প যোগ আজকেও।

এই এই ঘটনাগুলো কোনরকম কাকতালীয় নয় ঐশ্বরিক সৃষ্টি। চাণক্য বলে গেছেন এই পৃথিবীতে যা ঘটে তার পেছনে ঐশ্বরিক কারণ ছাড়া কিছুই সম্ভব না। বাকি জীবনটা আমি চোখ রেখে যাবো সৌরভ গাঙ্গুলী জীবনী দিকে এবং আমার রিচার্জের কাজগুলো এমন ভাবেই চলতে থাকবে।

সম্রাট বোস

7890023700

samrat bose

Even after bagging all such degrees astrologer Samrat Bose still doing a vigorous research on “Astro Bastu” presen

https://www.samratastrology.com

Leave a Reply

Back To Top
shares